Uncategorized

নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবিরের বাড়িতে দুর্বৃত্তদের আগুন

নরসিংদীতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে পেট্রল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে মুহূর্তেই নিচতলা থেকে দোতলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে বিকাল ৫টায় মুখোশধারী দুর্বৃত্তরা বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের তালা কেটে ভেতরে পেট্রল ঢেলে আগুন লাগায়। এ সময় আশপাশের বাড়িঘরসহ পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান যুগান্তরকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে একটি টিম। তবে বাসার ভেতরে ততক্ষণে আগুনে পুড়ে সব ছাই হয়ে যায়।

আগুন কিভাবে লেগেছে তা তিনি বলতে না পারলেও ঘরের ভেতর থেকে দুটি ককটেল পাওয়ার কথা স্বীকার করেছেন।

খোকনের প্রতিবেশী সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দিনসহ অন্য প্রতিবেশীরা জানান, দুষ্কৃতকারীরা রাম দা, লোহার রড ও ধারাল ছোরাসহ ৭-৮টি অটোরিকশা ও একটি দামি গাড়িতে করে ঘটনাস্থলে পৌঁছে। পরে তারা খোকনের বাড়ির প্রধান ফটকের তালা কেটে ভেতরে ঢুকে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তেই পুরো বাড়িতে আগুন ছড়িয়ে যায়। এ সময় তারা আশপাশের দোকানেও হামলা চালায়।

গত বৃহস্পতিবার বিকালে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয়সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)।

এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নিহতের ভাই আলতাফ হোসেন।

এ মামলায় জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

এরই জেরে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Related Articles

Back to top button